Return to site The case for plagiarism
October 16, 2018
গবেষণায় চৌর্যবৃত্তি এখন মহামারি আকারে: আকবর আলি
October 25, 2018

বিশ্ববিদ্যালয় পর্যায়ে বিভিন্ন একাডেমিক পেপারে কাট, কপি এবং পেস্টের প্রচলন রোধে দেশীয় সফটওয়্যার পরামর্শদাতা প্রতিষ্ঠান Theorex Consulting সালে বাজারে নিয়ে এসেছে সফ্টওয়ার PlagScan এর পরবর্তী ভার্সন PlagScan Version 3.2

আসুন দেখে নেয়া যাক প্ল্যাজস্ক্যান সফ্টওয়ারটি অন্নান্য anti plagiarism software থেকে আলাদা এবং কোন কোন advanced level feature এখানে রয়েছে :

Turnitin সফটওয়ার এর সাথে PlagScan এর feature wise তুলনা

PlagScan এর রয়েছে একটি শক্তিশালী বিল্টইন ডাটাবেজ যেখানে প্রায় ৩৫ লক্ষাধিক আর্টিকেল, জার্নাল পেপার এবং বিভিন্ন একাডেমিক পেপার সংরক্ষিত রয়েছে। প্রতিনিয়ত এটি আপডেট করা হচ্ছে। আপনার যে কোনো লিখা PlagScan এ সাবমিট করার সাথে সাথে এই বিল্টইন ডাটাবেজ পাশাপাশি ওয়েব ভিত্তিক ডাটাবেজ ব্যবহার করে যে কোনো লেখার-ই Plagiarism Source এবং কতটুকু plagiarism সেখানে আছে সেটি দেখিয়ে দিবে PlagScan সফ্টওয়ার। সেই অনুযায়ী আপনি সেটিকে সংশোধন করতে পারবেন খুব সহজেই।আপনার কম্পিউটার এ কোনো কিছুই ইনস্টল করার প্রয়োজন নেই কারণ plagscan cloud based সফটওয়্যার।

১. Inter Document Plagiarism Checking : Inter Document Plagiarism Checking ফিচারটি আপনাকে দুটো ডকুমেন্ট এর মাঝে compare করে, একটির সাথে আরেকটির কত পার্সেন্ট মিল রয়েছে সেটি দেখাবে। যদি একটি ক্লাসে ১০ জন student থাকে এবং একটি assignment যদি ১০ জন কপি পেস্ট করে জমা দেয় PlagScan সেটি ধরতে পারবে। শুধু তাই নয় previous semester এর করা একটি assignment যদি পরবর্তী semester এর কেউ নিজের বলে চালিয়ে দেয়ার চেষ্টা করে সেটি ও ধরবে PlagScan যা Inter Document Plagiarism Checking নাম পরিচিত।

নিচের স্ক্রিনশটে দেখতে পাচ্ছেন কিভাবে একটি ডকুমেন্ট এর সাথে আরেকটি ডকুমেন্টকে compare করে PlagScan আপনাকে রিপোর্ট দেখাচ্ছে

২. Pay Per Use : অন্নান্য anti plagiarism সফ্টওয়ার এর মতো PlagScan ব্যায়বহুল কোনো সফ্টওয়ার নয়। PlagScan ব্যাবহার পুরোটাই ওয়ার্ড উপরে ভিত্তি করে। এর মানে হচ্ছে আপনার কত ওয়ার্ড চেকিং হবে তার উপরে ভিত্তি করে আপনি সাবস্ক্রিপশন নেবেন। ধরা যাক আপনার ৫০০০ ওয়ার্ড চেক করা প্রয়োজন। PlagScan আপনার প্রয়োজন মতো শুধুমাত্র ৫০০০ ওয়ার্ড এর উপরে ভিত্তি করেই customize subscription দেবে। এখানে নেই কোনো দিন, মাস বা বছরের হিসাব। আপনার ৫০০০ ওয়ার্ড এর লিমিট শেষ হলেই আপনার একাউন্ট expire করবে ; So এখন থেকে বাড়তি খরচের কোনো টেনশন করার দরকার নেই।

৩. Document Storage Server : PlagScan সার্ভারে আপলোডকৃত ডকুমেন্ট আপনার permission ছাড়া কখনো delete ; Normal User রা ৬ মাস আপলোডকৃত ডকুমেন্ট PlagScan সার্ভারে রাখতে পারবেন।

এরকম আরো অনেক ফিচারে সমৃদ্ধ PlagScan সফ্টওয়ার।

এটি কিনতে চাইলে যোগাযোগ করুন : 01819185751 অথবা ইমেল করুন : salestheorex@gmail.com

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *